সৌম্য-সাইফকে নিয়ে এসএ গেমসের দল ঘোষণা

সাউথ এশিয়ান গেমসের (এসএ) ১৩তম আসরকে সামনে রেখে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। শুক্রবার রাতে দল ঘোষণা করা হয়। দলে আছেন জাতীয় দলের বাঁ-হাতি ওপেনার সৌম্য সরকার। তার সঙ্গে যুক্ত হয়েছেন মোহাম্মদ সাইফ হাসান।

এসএ গেমসে বাংলাদেশ ক্রিকেট দলের নেতৃত্বে থাকছেন নাজমুল হোসেন শান্ত। এর আগে সর্বশেষ ইমার্জিং এশিয়া কাপেও বাংলাদেশ দলের নেতৃত্বে ছিলেন এই ওপেনার। ওই দলের প্রায় সবাই এসএ গেমসের দলে আছেন। দলের ম্যানেজার হিসেবে যাচ্ছেন জাতীয় দলের নির্বাচক ও সাবেক অধিনায়ক হাবিবুল বাশার।

ঘোষিত দলে নতুন করে অন্তর্ভুক্ত হয়েছেন সাইফ হাসান ও মানিক খান। দুজনেই টেস্ট দলে ছিলেন। চোটে পড়ায় বাদ পড়েছেন স্পিনার আমিনুল ইসলাম বিপ্লব। দলে ২৩ বছরে বেশি বয়সী ৩ জন খেলোয়াড় দলে রাখার সুযোগ থাকায় দলে থাকছেন সৌম্য সরকার।

নেপালের কাঠমান্ডু-পোখারায় আগামী ১ ডিসেম্বর শুরু হবে এসএ গেমসের এবারের আসর। ২৭টি ডিসিপ্লিনের মধ্যে ২৫টিতে অংশ নেবে বাংলাদেশ।

আগামী রোববার নেপালের বিপক্ষে ম্যাচ দিয়ে মিশন শুরু করবে বাংলাদেশ। লিগ পদ্ধতিতে হওয়া টুর্নামেন্টের শীর্ষ দুই দল খেলবে ৯ ডিসেম্বরের ফাইনালে।

বাংলাদেশ ছাড়াও এবারের আসরে ক্রিকেটে অংশ নিচ্ছে ভুটান, মালদ্বীপ, নেপাল ও শ্রীলঙ্কা। অংশ নেবে না ভারত ও পাকিস্তান। মূলত অনূর্ধ্ব-২৩ দল অংশ নেয় এই প্রতিযোগিতায়। তবে এর বাইরে তিনজনকে নেওয়ার সুযোগ থাকে।

এসএ গেমসের বাংলাদেশ দল: নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), নাঈম শেখ, সাইফ হাসান, ইয়াসির আলী, আফিফ হোসেন, জাকির হাসান, মিনহাজুল আবেদীন আফ্রিদি, সৌম্য সরকার, তানভীর ইসলাম, হাসান মাহমুদ, মেহেদী রানা, সুমন খান, মাহিদুল ইসলাম ভূঁইয়া, মানিক খান ও মেহেদী হাসান।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *