ভিসা জটিলতায় কলকাতায় আটকা পড়েছিলেন ক্রিকেটার সাইফ হাসান

ভিসার মেয়াদ শেষ হয়ে যাওয়ায় ভারত সফর শেষে দেশে ফেরার পথে কলকাতার সুভাষ চন্দ্র বসু বিমানবন্দরে আটকা পড়েছিলেন বাংলাদেশি ক্রিকেটার সাইফ হাসান। ফলে পুরো দল সোমবার দেশে ফিরে গেলেও সাইফকে থেকে যেতে হয়েছিল কলকাতায় । শেষমেশ ২৫ হাজার টাকা জরিমানা দিয়ে বুধবার সন্ধ্যায় দেশে ফেরার বিমান ধরেন এই তরুণ ক্রিকেটার।

সাইফ হাসান সদ্য সমাপ্ত ভারত সফরে বাংলাদেশ টেস্ট ক্রিকেট দলের সদস্য ছিলেন। তবে ইনজুরির কারণে দুই টেস্টের কোনটিতেই খেলতে পারেননি সাইফ। সাইফের ভারতীয় ভিসার ছয় মাস মেয়াদ শেষ হয়েছে গত রবিবার। কিন্তু সোমবার দেশে ফিরতে দলের সঙ্গে সুভাষ চন্দ্র বসু বিমানবন্দরে যান সাইফ। তবে ভিসার মেয়াদ ফুরিয়ে যাওয়ায় বোর্ডিং পাস পাননি তিনি। ফলে কলকাতায় আটকা পড়েন সাইফ।

ভারতীয় সংবাদ সংস্থা পিটিআইকে বাংলাদেশের ডেপুটি হাইকমিশনার তৌফিক হাসান বলেন, ‘বিমানবন্দরে আসার পর সে বুঝতে পারে দুই দিন আগেই তার ভিসার মেয়াদ শেষ হয়ে গেছে। ফলে ফ্লাইট বুক করা থাকলেও সে বিমানে উঠতে পারেনি। নতুন নিয়ম অনুযায়ী, তাকে জরিমানা দিতে হয়েছে।’

সাইফকে দেশে ফিরতে সাহায্য করায় ভারতীয় হাই কমিশনকে ধন্যবাদ জানিয়ে বাংলাদেশের ডেপুটি হাইকমিশনার বলেন, ‘তার ভিসা প্রক্রিয়া শেষ করে দেশে ফেরার ব্যবস্থা করায় ভারতীয় হাই কমিশনকে ধন্যবাদ। কালই সে দেশে রওনা হয়েছে।’

ভারত সফরকে সামনে রেখে পুরো দলের ভিসার ব্যবস্থা করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে সাইফের গত জুনেই ভিসা করা ছিলো। ভারতে থাকতেই যে ভিসার মেয়াদ ফুরিয়ে গেছে তা বিসিবি কিংবা সাইফ কারও জানা ছিলো না।

 

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *