ফুলবাড়ীতে এন্টিবায়োটিক সচেতনা সপ্তাহ উদ্ভোধন।

smart

ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি:মেহেদী হাসান উজ্জল
দিনাজপুরের ফুলবাড়ীতে এন্টিবায়োটিকের সচেনা সপ্তাহ উদ্বোধন উপলক্ষে র‌্যালী ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যান এর উদ্যোগে গতকাল রবিবার বেলা ১২ টায়, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্তর থেকে এটি র‌্যালী বের হয়। র‌্যালীটি পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্তরে এসে শেষ হয়। র‌্যালী শেষে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সভাকক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
আলোচনা সভায় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার নুরুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসীক মেডিকেল অফিসার ডাক্তার সঞ্জয় কুমার গুপ্ত, সিনিয়র সাংবাদিক মোঃ রজব আলী, ফুলবাড়ী উপজেলা প্রেসক্লাবের সাধারন সম্পাদক মেহেদী হাছান উজ্জল, ফুলবাড়ী প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক প্লাবন গুপ্ত শুভ ও মাইটিভি প্রতিনিধি ফিজারুল ইসলাম ভুট্টু।
চিকিৎসকগণ বলেন যত্রতত্র ভাবে নিয়ম না মেনে এন্টিবায়োটিক ্ঔষধ সেবন করায় মানব শরিরের রোগ প্রতিরোধ ক্ষমতা হারিয়ে যাচ্ছে, এতে করে সামান্য জ¦র-সদ্দিতে আক্রান্ত হলেও মানুষ অসুস্থ হয়ে পড়ছে এবং তাকে এন্টিবায়োটিক ঔষুধ ব্যবহার করেও ওই রোগীকে সুস্থ করা যাচ্ছেনা, এইজন্য তারা এন্টিবায়োটিক ঔষধ সেবন করতে সচেতন হওয়ার পরামর্শ দেন।

 

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *