সৌদি বাদশাহকে হত্যার ষড়যন্ত্র!

কিছুদিন আগে মালয়েশিয়ায় উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতার সৎ ভাই কিম জং ন্যাম হত্যার পর সৌদি বাদশাহ সালমানকে হত্যার ষড়যন্ত্র করা হয়েছিল। তবে মালয়েশিয়া পুলিশ আগেভাগেই তা বানচাল করে দেয়। খবর বিবিসির।

খবরে বলা হয়, মাসজুড়ে বিদেশ সফরের অংশ হিসাবে সৌদি বাদশাহ সালমান মালয়েশিয়ায় এসেছিলেন ফেব্রুয়ারির ২৬ তারিখ। চারদিন থেকে তিনি চলে যান পাশের দেশ ইন্দোনেশিয়ায়। এরপরই এমন দাবি করলো মালয়েশিয়ার পুলিশ।

কথিত এই ষড়যন্ত্রের সাথে জড়িত সন্দেহে ৭ জনকে আটক করেছে মালয়েশিয়ার পুলিশ। ফেব্রুয়ারির ২১ তারিখ থেকে ২৬ তারিখের মধ্যে তাদের আটক করা হয়।

আটককৃতদের চারজনই ইয়েমেনের নাগরিক। মালয়েশিয়ার পুলিশ প্রধান বলেন, এই চার ইয়েমেনি সৌদি রাজপরিবারের ওপর হামলার পরিকল্পনা করেছিলো।

আটককৃতের মধ্যে মালয়েশিয়া ও ইন্দোনেশিয়ারও একজন করে নাগরিক রয়েছেন। তাদেরকে রাজধানী কুয়ালালামপুরের কাছেই দুটো এলাকা থেকে ধরা হয়। পুলিশ জানিয়েছে, তাদের কাছ থেকে বিভিন্ন দেশের পাসপোর্ট এবং ৬০ হাজার ডলার মূল্যমানের বিভিন্ন দেশের মুদ্রা পাওয়া গেছে। বাদশাহ সালমানকে হত্যার কথিত এই ষড়যন্ত্র সম্পর্কে সৌদি আরবের কাছ থেকে এখনো কিছু শোনা যায়নি।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *