সিইসি ও চার কমিশনারের শপথ গ্রহণ

যমুনা নিউজ বিডি রিপোর্ট: শপথ গ্রহণ করেছেন সিইসিসহ নতুন নির্বাচন কমিশনের সদস‌্যরা। সুষ্ঠুভাবে নির্বাচন আয়োজনের সাংবিধানিক দায়িত্ব পালন করবেন তারা। নতুন সিইসি নূরুল হুদাসহ নতুন কমিশনের সদস‌্যরা বেলা ২ টা ৫০ এর মধ‌্যেই সুপ্রিম কোর্টর জাজেস লাউঞ্জে পৌঁছে যান। প্রধান বিচারপতি আসেন বিকাল ঠিক ৩টায়। তিনি প্রথমে শপথ পড়ান সিইসি কে এম নূরুল হুদাকে।

এরপর একইভাবে একে একে মাহবুব তালুকদার, রফিকুল ইসলাম, কবিতা খানম ও শাহাদৎ হোসেন চৌধুরী প্রধান বিচারপতির কাছ থেকে শপথ নেন।

সাবেক সচিব কে এম নূরুল হুদা নেতৃত্বাধীন পাঁচ সদস‌্যের এই কমিশনের অধীনেই আগামী পাঁচ বছর জাতীয় ও স্থানীয় পর্যায়ের সব ভোট হবে। ২০১৯ সালের শুরুতে তাদের অধীনেই হবে একাদশ জাতীয় সংসদ নির্বাচন।

নূরুল হুদার এই ইসিতে কমিশনার হিসেবে রয়েছেন সাবেক সচিব রফিকুল ইসলাম, সাবেক অতিরিক্ত সচিব মাহবুব তালুকদার, অবসরপ্রাপ্ত জেলা জজ কবিতা খানম ও অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল শাহাদৎ হোসেন চৌধুরী।

শপথ পরিচালনা করেন সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল সৈয়দ আমিনুল ইসলাম। নতুন ইসি গঠনের জন‌্য সার্চ কমিটির নেতৃত্ব দেওয়া বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন ছাড়াও আপিল বিভাগের বিচারক এবং সুপ্রিম কোর্ট, নির্বাচন কমিশন এবং বিভিন্ন মন্ত্রণালয়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন এ অনুষ্ঠানে।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *