ব্রেকিং নিউজ

সারিয়াকান্দিতে দুর্গাপূজা মন্ডপে পর্যাপ্ত নিরাপত্তা থাকবে- ওসি আল আমিন

পাভেল মিয়া, স্টাফ রিপোর্টারঃ বগুড়ার সারিয়াকান্দি উপজেলার প্রতিটি দুর্গাপূজা মন্ডপে চলছে প্রতিমা তৈরির কাজ। মন্দিরগুলোতে প্রতিমা তৈরির কারিগররা রাত-দিন কাজ করে যাচ্ছেন। সেই সাথে নির্বিঘেœ পূজা সম্পন্ন করতে পুলিশ প্রশাসনের পক্ষ থেকে ব্যাপক প্রস্তুতি গ্রহন করা হয়েছে।
সারিয়াকান্দি উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি চন্দন চক্রবতী জনান, সুষ্ঠ, সুন্দর ও শৃঙ্খলভাবে পূজা উদযাপনের লক্ষ্যে ইতিমধ্যে উপজেলা প্রশাসনের সাথে কয়েক দফা বৈঠক করা হয়েছে। মন্দির গুলোতে বরাবরের মতো আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে প্রশাসনের সহযোগীতা চাওয়া হয়েছে। উপজেলায় ২৪টি সার্বজনীন পূজা অনুষ্ঠিত হবে। আগামী ৪ অক্টোবর থেকে এ উৎসবের সূচনা করা হবে চলবে ৯ অক্টোবর পর্যন্ত।
এক সাক্ষাৎকারে সারিয়াকান্দি থানা অফিসার ইনচার্জ (ওসি) আল-আমিন প্রতিবেদক পাভেল মিয়া কে বলেন, দুর্গাপূজা উপলক্ষে মন্ডপ গুলোতে অপ্রীতিকর পরিস্থিতি মোকাবেলায় উপজেলা প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে ব্যাপক প্রস্তুতি নেওয়া হয়েছে। উৎসবকে শান্তিপূর্ণভাবে পালনের জন্য পুলিশের পাশাপাশি তিন স্তরের আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন থাকবে এবং সাদা পোশাকে গোয়েন্দা সংস্থার সদস্যরা পুরো উপজেলায় নজরদারি করবে। এ ছাড়াও পুলিশের পাশাপাশি থাকবে আনসার ও গ্রাম পুলিশ সদস্যরা। যেখানে প্রতিমা তৈরি করা হচ্ছে সেসব স্থানেও আমরা নিরাপত্তার ব্যবস্থা করেছি। আশা করছি প্রতিবারের মত এবারও শান্তিপূর্ণ ও আনন্দঘন পরিবেশে দূগাপুজা অনুষ্ঠিত হবে।
এর আগে সারিয়াকান্দি উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সম্প্রতি সুষ্ঠু ও সুন্দরভাবে শারদীয় দুর্গোৎসব উপলক্ষে ইতিমধ্যে কয়েক দফা আইনশৃঙ্খলা বিষয়ক পূজা কমিটির নেতাদের সঙ্গে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
উল্লেখ্য- ২৪টি মন্দিরের মধ্যে ৪টি গুরুত্বপূর্ণ, ৩টি অধিক গুরুত্বপূর্ণ, ১৭টি মন্দিরকে সাধারণ হিসেবে চিহ্নিত করা হয়েছে।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *