সারাদেশে বইছে বৈরী আবহাওয়া

লঘুচাপের প্রভাবে সারাদেশে বইছে বৈরী আবহাওয়া। সাগর উত্তাল রয়েছে। দেশের সমুদ্রবন্দরগুলোকে দেখাতে বলেছে আবহাওয়া অধিদপ্তর। আগামীকাল রোববারও এমন অবস্থা থাকবে বলে জানিয়েছে সংস্থাটি। আবহাওয়াবিদ এ কে এম রুহুল কুদ্দুস জানান, উত্তর বঙ্গোপসাগরে লঘুচাপের প্রভাবে দেশের উপকূলীয় এলাকায় ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে।

এর কারণে চট্টগ্রাম, কক্সবাজার, মংলা ও পায়রা সমুদ্রবন্দরকে ৩ নম্বর স্থানীয় সতর্কতা সংকেত দেখাতে বলা হয়েছে শুক্রবারের আবহাওয়ার বুলেটিনে। সেই সঙ্গে মাছ ধরার নৌকা ও ট্রলারগুলোকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি থাকার পরামর্শ দেয়া হয়েছে। আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ঢাকা, ময়মনসিংহ, রাজশাহী, রংপুর, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের বিভিন্ন স্থানে শনিবার অস্থায়ী দমকাসহ ঝড়-বৃষ্টি অথবা বজ্রঝড় হতে পারে।

এদিকে শুক্রবার রাতের মতো শনিবার (১১ মার্চ) সকালেও রাজধানী সহদেশের কিছু জেলায় একটানা গুড়িগুড়ি বৃষ্টি পড়তে দেখা গেছে। এতে চরম ভোগান্তিতে পড়েছেন কর্মমুখী মানুষেরা। গত ২৪ ঘণ্টায় দেশে সর্বোচ্চ ৬৯ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয় কক্সবাজারে। চট্টগ্রাম, সন্দ্বীপ, শ্রীমঙ্গল, রাজশাহী, বদলগাছি, খুলনা,মংলা, বরিশাল, পটুয়াখালী ও খেপুপাড়াতেও বৃষ্টি হয়েছে।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *