শেরপুরে দুর্নীতি না করার শপথ নিলেন পাঁচ হাজার শিক্ষার্থী


আবু জাহের, শেরপুর (বগুড়া) প্রতিনিধি
বগুড়ার শেরপুরে দুর্নীতিবিরোধী মানববন্ধন, আলোচনাসভা ও শপথবাক্য পাঠ অনুষ্ঠিত হয়েছে। গতকাল শুক্রবার (১০মার্চ) বেলা ১০টা থেকে ঘন্টাব্যাপি উপজেলা পরিষদের সামনে ঢাকা-বগুড়া মহাসড়কের তিন কিলোমিটার জুড়ে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। দুর্নীবিরোধী নানা শ্লোগান লেখা প্লেকার্ড, ব্যানার, ফেস্টুন, লাল ফিতা ও বেলুন নিয়ে এই কর্ম সূচিতে অংশ নেন উপজেলার সব শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। এর আগে উপজেলা মুক্তমঞ্চে এসব বিদ্যালয়ের প্রায় পাঁচ হাজার শিক্ষার্থী দুর্নীতি না করার শপথ নেন। জেলা দুর্নীতি দমন কমিশনের সহযোগিতায় উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির উদ্যোগে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।
উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি সাংবাদিক নিমাই ঘোষের সভাপতিত্বে আলোচনাসভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা একেএম সরোয়ার জাহান, শেরপুর পৌরসভার মেয়র আব্দুস সাত্তার, দুর্নীতি দমন কমিশন বগুড়ার সহকারি পরিচালক আতিকুল আলম, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্য সচিব আব্দুস সাত্তার, সহ-সভাপতি শাহজামাল সিরাজী, সাংবাদিক আইয়ুব আলী, সদস্য মাহবুবুল আলম হিরু, সুধীন্দ্র নাথ রায়, আনোয়ারা বেগম, প্রতিভা রানী প্রমুখ বক্তব্য রাখেন।
পরে ঘন্টাব্যাপি দুর্নীতিবিরোধী মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। এদিকে ‘সততাই সবচেয়ে ভালো নীতি’ স্বাধীনতার চেতনাকে ধারণ করে সৎ, নিষ্ঠাবান, ন্যায়পরায়ণ, সমাজ-সচেতন ও দেশপ্রেমিক নাগরিক হিসেবে নিজেকে গড়ে তুলবো। দেশ. মানুষ ও সমাজের সেবায় নিজেকে নিয়োজিত করবো, জলবায়, ও পরিবেশ রক্ষা, দারিদ্র বিমোচন, জনগণের জীবন-মানের উন্নয়ন এবং অর্থনৈতিক অগ্রগতির প্রধান বাধা দুর্নীতির বিরুদ্ধে অগ্রণী ভূমিকা পালন করবো। সর্বদা লেখা-পড়ায় মনোযোগী থাকবো, রুজণদের শ্রদ্ধা করবো। নিজে অন্যায় ও খারাপ কাজ করবো এবং কোন অন্যায় ও খারাপ কাজকে প্রশ্রয় দেব না-এসব বলে শপথ নেন অনুষ্ঠানে উপস্থিত শিক্ষার্থীরা। শপথবাক্য পাঠ করার উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সহ-সভাপতি শাহজামাল সিরাজী। উক্ত কর্মসূচিতে শিক্ষক-শিক্ষার্থী ছাড়াও উপজেলা প্রশাসনের একাধিক কর্মকর্তা-কর্মচারী, জনপ্রতিনিধি, রাজনৈতিক, মুক্তিযোদ্ধা, ব্যবসায়ী, চিকিৎসক, সাংবাদিকসহ নানা শ্রেণী পেশার মানুষও অংশ নেন।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *