ব্রেকিং নিউজ

‘লেখক পাঠক বই, একত্রিত হই’- শ্লোগানে নাটোরে ব্যতিক্রমী পথ বইমেলা

নাটোর প্রতিনিধি.
নাটোরের লেখক এবং তাদের প্রকাশিত গ্রন্থকে পরিচয় করিয়ে দেওয়ার লক্ষ্যে ‘লেখক পাঠক বই, একত্রিত হই’- শ্লোগানে নাটোরে ব্যতিক্রমী এক বইমেলার আয়োজন করা হয়। বৃহস্পতিবার সকাল ৯টায় নাটোর প্রেসক্লাব প্রাঙ্গনে একদিনের এই বইমেলা উদ্বোধন করেন সাবেক জেলা শিক্ষা অফিসার হামিদা বানু।
নাটোর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শরিফুল ইসলাম রমজান, দৈনিক উত্তরবঙ্গ বার্তার সম্পাদক মালেক শেখ, নাটোর প্রেসক্লাবের সভাপতি জালাল উদ্দিন, দৈনিক জনদেশের ব্যবস্থাপনা সম্পাদক এ বি এম মোস্তফা খোকন, নাটোর প্রেসক্লাবের সাবেক সভাপতি রেজাউল করিম খান ও সাবেক সাধারণ সম্পাদক ফারাজী আহম্মদ রফিক বাবন, রবীন্দ্রসংগীত সম্মিলন পরিষদ নাটোর জেলা শাখার সহ সভাপতি এডভোকেট খগেন্দ্র নাথ রায় প্রমুখ অনুষ্ঠানে বক্তব্য রাখেন। মেলা প্রাঙ্গনে সারাদিন সাকাম নাটোরের সভাপতি মুজিবুল হক নবী, গুণী শিক্ষক সৈয়দ মোহাম্মদ নাসির, মজিবুল হক শাওন সহ বিভিন্ন পর্যায়ের বক্তাদের শুভেচ্ছা বক্তব্যে সাথে এম আসলাম লিটন, কামাল খাঁ, রাজা হাসানসহ কবিদের কবিতা পাঠ ও বংশীবাদকের বাঁশীর সুরের মুর্চ্ছনায় প্রাণবন্ত হয়ে ওঠে।
উদ্বোধনী অনুষ্ঠানে বক্তারা বলেন, রাজপথের পাশে শহরের সবচে’ ব্যস্ত চায়ের আড্ডার এই চত্বরে বইমেলা আয়োজনের মধ্য দিয়ে খুব সহজেই নাটোরের লেখকদের সাথে সাধারণ মানুষের মেলবন্ধন তৈরী করে দেয়া সম্ভব হবে। প্রাণের হাওয়ায় পাল তুলে বইমেলার এই স্পন্দন ছড়িয়ে পড়বে সকলের প্রাণে।
দৈনিক উত্তরবঙ্গ বার্তার প্রতিষ্ঠাতা সম্পাদক ও রাজনীতিবিদ প্রয়াত এডভোকেট হানিফ আলী শেখ, সংগঠক এডভোকেট রশীদুজ্জামান সা’দী ও লেখক দেবরাজ সাহাকে উৎসর্গ করে দৈনিক প্রান্তজন আয়োজিত পথ বইমেলায় সভা প্রধান ও সঞ্চালকের দায়িত্ব পালন করেন প্রান্তজন সম্পাদক সাজেদুর রহমান সেলিম।
‘লেখক পাঠক বই, একত্রিত হই’ শ্লোগানে মেলায় নাটোরের ৪০ জন লেখকের শতাধিক বই অটোগ্রাফসহ বিক্রি ও প্রদর্শিত হচ্ছে। একদিনের এই বইমেলা চলবে রাত নয়টা পর্যন্ত।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *