রাজশাহীতে সাংবাদিক প্রশিক্ষণ কর্মশালা শুরু

রাজশাহীতে কর্মরত ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের তিনদিনব্যাপী বুনিয়াদি প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়েছে। আজ মঙ্গলবার সকালে নগরীর একটি কমিউনিটি সেন্টারের প্রশিক্ষণ কেন্দ্রে এ কর্মশালার উদ্বোধন করা হয়।

বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট (পিআইবি) এ প্রশিক্ষণের আয়োজন করেছে। প্রশিক্ষণে রাজশাহীতে ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত ৩৫ জন রিপোর্টার ও ক্যামেরাপারসন অংশ নিয়েছেন। কর্মশালার প্রথম দিন সেশন পরিচালনা করেন মোহনা টিভির প্রধান বার্তা সম্পাদক রহমান মুস্তাফিজ।

কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে পিআইবির সহকারী প্রশিক্ষক ও প্রশিক্ষণ সমন্বয়কারী তানিয়া পারভীন, রাজশাহী সাংবাদিক ইউনিয়নের (আরইউজে) সভাপতি কাজী শাহেদ, সাধারণ সম্পাদক মামুন-অর-রশিদ উপস্থিত ছিলেন। স্থানীয়ভাবে প্রশিক্ষণ কর্মশালার সমন্বয় করছে রাজশাহী সাংবাদিক ইউনিয়ন।

কর্মশালার প্রথম দিনে ইলেকট্রনিক মিডিয়ার বর্তমান প্রেক্ষাপট, ইলেকট্রনিক মিডিয়া সম্পর্কিত ধারণা, সংবাদ প্রতিবেদনের ধারণা, সংবাদ প্রচার কাঠামো এবং সম্প্রচার ও ইলেকট্রনিক মিডিয়ায় উন্নয়ন সাংবাদিকতার প্রভাব বিষয়ে সেশন পরিচালনা করা হয়। আগামী ৯ মার্চ এ কর্মশালার সমাপনী দিনে সনদপত্র বিতরণ করা হবে।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *