যুক্তরাষ্ট্রের কয়েক এলাকায় জরুরি অবস্থা জারি

প্রবল তুষারঝড়ের আশঙ্কায় যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক, নিউজার্সিসহ কয়েকটি এলাকায় জরুরি অবস্থা জারি করা হয়েছে। এসব এলাকায় স্কুল বন্ধ রয়েছে। কয়েক হাজার ফ্লাইট বাতিল করা হয়েছে।

 

বিবিসির খবরে জানা যায়, যুক্তরাষ্ট্রের জাতীয় আবহাওয়া দপ্তর (ন্যাশনাল ওয়েদার সার্ভিস) পেনসিলভানিয়া, নিউজার্সি, নিউইয়র্ক অঙ্গরাজ্যের বেশ কিছু এলাকায় তুষারঝড়ের সতর্কতা জারি করেছে।

 

আবহাওয়ার পূর্বাভাস বলছে, ঘণ্টায় ১০০ কিলোমিটার বেগে শীতকালীন ঝড় স্টেলা উত্তর-পূর্বাঞ্চলের বেশ কয়েকটি এলাকায় কাল বুধবার বয়ে যেতে পারে। দক্ষিণাঞ্চলের মেইন থেকে ভার্জিনিয়া পর্যন্ত ঝড়ের সতর্কতা জারি করা হয়েছে।

 

ম্যাসাচুসেটসের আবহাওয়াবিদ অ্যালান ডানহ্যাম বলেন, এক থেকে তিন ইঞ্চি পর্যন্ত তুষার পড়তে পারে। ঘণ্টায় চার ইঞ্চি তুষারও পড়তে পারে।

 

নিউইয়র্ক, ওয়াশিংটন, বোস্টন, বাল্টিমোর ও ফিলাডেলফিয়া সবচেয়ে বেশি তুষারপাতের কবলে। ফ্লাইট অ্যাওয়ার বলছে, ৬ হাজার ৫০০-রও বেশি ফ্লাইট বাতিল করা হয়েছে।

 

নিউইয়র্কের ম্যাসাচুসেটসের স্কুলগুলো আজ বন্ধ করে দেওয়া হয়েছে।

 

নিউইয়র্কের গভর্নর অ্যান্ড্রু কিওমো এক বিবৃতিতে বলেন, ‘আমি অপ্রয়োজনে ভ্রমণ না করতে সবার প্রতি জোরালো আহ্বান জানাচ্ছি। যদি কাউকে গাড়ি চালাতে হয়, তাহলে সতর্ক থাকতে হবে।’

 

নিউজার্সির গভর্নর ক্রিস ক্রিস্টি সেখানে জরুরি অবস্থা জারি করেন। তিনি চাকরিজীবীদের বাড়িতে থাকার নির্দেশ দিয়েছেন।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *