‘বিএনপি ছাড়া নির্বাচন জনগণ মেনে নেবে না’

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম বলেছেন, বিএনপি চেয়ারপারসন ও বিএনপি ছাড়া নির্বাচন জনগণ মেনে নেবে না। যদি নির্বাচনের চেষ্টা করা হয়, তবে তা প্রতিহত করা হবে। দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করেছেন, খালেদা জিয়াকে বাইরে রেখে আরেকটি ৫ জানুয়ারির নির্বাচন করতে চায় সরকার। একই সঙ্গে তিনি আরো বলেন, সরকার জনবিছিন্ন, তাই একের পর এক জনবিরোধী চুক্তি করছে। আজ বৃহস্পতিবার সকালে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন চত্বরে অবস্থান কর্মসূচিতে অংশ নিয়ে তিনি এ কথা বলেন।

এসময় বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির বলেন, আমরা মৌনভাবে দাঁড়িয়ে এই গণবিরোধী সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়েছি। চট্টগ্রাম, রাজশাহী, বগুড়া ও ময়মনসিংহসহ বিভিন্ন জেলায় একসঙ্গে শান্তিপূর্ণভাবে এই অবস্থান কর্মসূচি পালন করেছেন নেতাকর্মীরা। দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্যের মধ্য দিয়ে বেলা ১২টায় এ কর্মসূচি শেষ হয়। কর্মসূচি পালনকালে বিএনপি নেতারা অভিযোগ করেন, সারা দেশে অনেক স্থানে শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচি করতে দেয়নি আইনশৃংখলা বাহিনী। গ্যাসের দাম বাড়ানোর প্রতিবাদে প্ল্যাকার্ড হাতে বিএনপির কয়েক শ নেতা-কর্মী এ প্রতিবাদ কর্মসূচিতে অংশ নেন।

অন্যদের মধ্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান মীর নাসির, জয়নাল আবেদীন, অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন, নিতাই রায় চৌধুরী, জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স ও শামা ওবায়েদসহ কেন্দ্রীয় এবং বিভিন্ন অঙ্গসংগঠনের নেতারা এ প্রতিবাদ কর্মসূচিতে অংশ নেন।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *