ফরিদপুরে রোদেলা হত্যাকারীদের গ্রেফতার দাবিতে মানববন্ধন

মোঃ খালেদুর রহমান, ফরিদপুরে সারদা সুন্দরী মহিলা কলেজের ইংরেজিতে অনার্সের ১ম বর্ষের মেধাবী ছাত্রী সাজিয়া আফরিন রোদেলা হত্যাকারীদের ফাঁসির দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বুধবার সকালে ফরিদপুর প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত এ মানববন্ধনে নিহত রোদেলার স্বজনেরাসহ এলাকাবাসী ও শুভাকাঙ্খিরা অংশ নেন। এ সময় হত্যাকারীদের গ্রেফতার ও দৃষ্টান্তমুলক শাস্তি দাবি করেন তারা।

মানববন্ধনে অংশ নিয়ে নিহত রোদেলার মা রুমা কান্নাজড়িত কন্ঠে অভিযোগ করেন, বিয়ের পর হতেই রোদেলার স্বামী, শ্বাশুড়ী ও ননদ মিলে যৌতুকের জন্য তাকে নির্যাতন করতো। হত্যার আগের রাতেও তাকে মারপিট ও মানসিক যন্ত্রণা চালিয়ে বাপের বাড়ি পাঠিয়ে দেয়। এরপর তার হাতে স্বর্ণালঙ্কার দিয়ে আবার স্বামীর বাড়ি পাঠাই। কিন্তু তাতে ওদের লোভ মিটেনি। ওরা বাড়ি গাড়ির জন্য নগদ টাকা দাবি করে আবারও নির্যাতন করে রোদেলাকে হত্যা করে। তিনি রোদেলা হত্যায় জড়িত স্বামী আসাদুর রহমান সোহান, শ^াশুড়ি মিনু বেগম ও ননদ সুমিসহ জড়িতদের অবিলম্বে গ্রেফতার ও ফাঁসির দাবি করেন। মানবন্ধনে কান্না বিজড়িত কন্ঠে মেয়ের হত্যার বর্ণনা দিতে যেয়ে এক পর্যায়ে মূচর্ছা যান মা রুমা।

মানববন্ধনে অন্যান্যের মধ্যে জাতীয়তাবাদী মহিলা দলের নেত্রী বিলকিস ইসলাম, নারী নেত্রী আসমা আক্তার মুক্তা, ব্লাষ্টের জেলা সমন্বয়কারী অ্যাডভোকেট শিপ্রা গোস্বামী, বিএনপি নেতা আজম খান, আওয়ামী লীগ নেতা নাসির খান দুলাল, ছোট আজম, বাবু খান প্রমুখ বক্তব্য দেন।

এদিকে, ঘটনার দুইদিন পরেও এ ঘটনায় থানায় কোন মামলা হয়নি। পুলিশের ভূমিকায় সংক্ষুব্ধরা ক্ষোভ প্রকাশ করেন। এ ব্যাপারে কোতয়ালী থানার ওসি নাজিমুদ্দিন জানান,  নিহতের পরিবারের পক্ষ হতে এখনো লিখিত কোন অভিযোগ পাওয়া যায়নি। ময়না তদন্ত রিপোর্টের জন্য পুলিশ অপেক্ষা করছে।

উল্লেখ্য, গত মঙ্গলবার রাতে রোদেলার লাশ উদ্ধার করা হয়। নিহত রোদেলা আলিপুর খাবাড়ি মহল্লার মালয়েশিয়া প্রবাসী জনৈক শওকত হোসেন খানের মেয়ে। ফরিদপুরের যৌতুকের দাবিতে স্বামীর পরিবার রোদেলাকে হত্যা করেছে বলে ঘটনার পর থেকেই অভিযোগ করা হচ্ছে।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *