পুরুষ নির্যাতন প্রতিরোধে মানববন্ধন

নারায়ণগঞ্জ: পুরুষ নির্যাতন আইনের দাবিতে ‘পুরুষ নির্যাতন প্রতিরোধ আন্দোলন বাংলাদেশ’ নামে একটি সংগঠন গড়ে তুলেছে ‘নির্যাতনের শিকার’ কিছু পুরুষ। সংগঠনের মাধ্যমে তারা গত দুই বছর ধরে সারাদেশে মানববন্ধন করে আসছে। দাবি আদায়ের লক্ষ্যে প্রধানমন্ত্রী বরাবর লিখিত আবেদনও করেছেন তারা। বর্তমানে ২১ দফা দাবিতে আন্দোলন করে যাচ্ছেন তারা। এরই ধারাবাহিকতায় নারায়ণগঞ্জে মানববন্ধন করেছে সংগঠনটি।

রবিবার (১২ মার্চ) সকাল ১১টায় নারায়ণগঞ্জ চাষাঢ়া কেন্দ্রীয় শহীদ মিনারে পুরুষ নির্যাতন আইন প্রনয়ণের দাবিতে এ মানববন্ধন করে ‘পুরুষ নির্যাতন প্রতিরোধ আন্দোলন বাংলাদেশ’।

মানববন্ধনে সংগঠনটির কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক খায়রুল আলমের বিরুদ্ধে তার স্ত্রীর দায়ের করা দুটি মামলা থেকে তার মুক্তির দাবিও করা হয়েছে।

খায়রুল আলম অভিযোগ করেছেন, তার স্ত্রীর মামলার পক্ষের আইনজীবী বিএনপি নেতা অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান তাকে হুমকি-ধমকি দিচ্ছেন।

মানববন্ধনে উপস্থিত ছিলেন ‘পুরুষ নির্যাতন প্রতিরোধ আন্দোলন বাংলাদেশ’ এর কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক খায়রুল আলম, নারায়ণগঞ্জ জেলা কমিটির আহ্বায়ক বাবুল মিয়া, ‘নারীর হাতে নির্যাতনের শিকার’ হাকিম মোহাম্মদ জাহাঙ্গীর, নাদিম মিয়া, শাহ আলম, আনসার আলীসহ অন্যান্যরা।

মানববন্ধনে বক্তারা দাবি করেছেন, নারী নির্যাতন ও যৌতুক মামলাকে ঢাল হিসেবে ব্যবহার করছে নারীরা। পরকীয়া ও অবাধ্য স্ত্রীকে শাসন করতে গেলেই স্বামীর বিরুদ্ধে মিথ্যা নির্যাতন ও যৌতুক মামলা ঠুকে দিচ্ছে। শুধু স্বামীকে নয়, মামলায় অহেতুক দেবর, ভাসুর, ননদসহ শ্বাশুড়িকেও আসামি করে হেনস্তা করা হচ্ছে। পুরুষরা নির্যাতনের শিকার হয়ে লজ্জায় কাউকে বলতে পারে না। নীরবে পুরুষ কাঁদছে, যা কেউ শুনে না, দেখে না। পুরুষদের এ নীরব কান্না কেবল নারীর হাতে নির্যাতনের শিকাররাই বুঝতে পারে।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *