নারী নেতৃত্বে বিমানের বিশেষ ফ্লাইটের নিরাপদ অবতরণ

নারী দিবসে নারীদের নেতৃত্বে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সিলেটগামী বিশেষ ফ্লাইট ১৬০ যাত্রী নিয়ে নিরাপদে হযরত শাহজালাল বিমানবন্দরে অবতরণ করেছে। ফ্লাইটের নেতৃত্বে ছিলেন ক্যাপ্টেন তানিয়া রেজা ও ফার্স্ট অফিসার সারওয়াত সিরাজ অন্তরা। এছাড়া ফ্লাইটের সব কেবিন ক্রু ছিল নারী। বিশ্ব নারী দিবস উপলক্ষে বাংলাদেশ বিমান এ আয়োজন করে।

এর আগে বোয়িং ৭৩৭-৮০০ বিজি-৬০৩ ফ্লাইটটি বেলা ২টায় ৮০ জন যাত্রী নিয়ে সিলেটের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করে।

এ উপলক্ষে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের অভ্যন্তরীণ টার্মিনালে এক অনাড়ম্বর অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ সময় বিমানের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও এ এম মোসাদ্দিক আহমেদ এবং পরিচালক প্রশাসন মোহাম্মদ মমিনুল ইসলাম উপস্থিত ছিলেন।

ব্যবস্থাপনা পরিচালক বলেন, ফ্লাইট পরিচালনাসহ, গ্রাউন্ড সার্ভিস, প্রকৌশল এবং বিভিন্ন বিভাগে নারী কর্মীরা দক্ষতার পরিচয় দিচ্ছে। নারীরা বিশ্বের সঙ্গে প্রতিযোগিতায় এগিয়ে যাচ্ছে, এটি তুলে ধরতেই নারী দিবসে এই বিশেষ ফ্লাইট।

তিনি আরও জানান, ২০৩০ সালের মধ্যে বিমানে ৫০ শতাংশ নারী কর্মী নিয়োগের কর্মপরিকল্পনা নেয়া হয়েছে। শুধু নারী দিবস বলে নয়, বছরের অন্যান্য কর্মদিবসেও বিমানে নারী কর্মীরা নেতৃত্ব দিচ্ছেন।

বাংলাদেশ বিমানের জনসংযোগ শাখার মহাব্যবস্থাপক শাকিল মেরাজ বলেন, বিশ্বের অন্যান্য দেশের মতো দেশের নারীরাও এভিয়েশনে যে সফল তা তুলে ধরতে চাই। একই সঙ্গে সারা দেশের নারীদের কাছে একটি বার্তা পৌঁছে দিতে চাই, আকাশ ছোঁয়ার স্বপ্ন দেখলে সেটি সফল হওয়া সম্ভব।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *