ব্রেকিং নিউজ

নাটোরে ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন’র উদ্বোধন

নাটোর প্রতিনিধি.
শিশুদের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধির মাধ্যমে অপুষ্টিজনিত মৃত্যু ঝুঁকি কমানো এবং দেহের স্বাভাবিক বৃদ্ধির সহায়ক হিসাবে সারাদেশের মত নাটোরেও ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন’র উদ্বোধন করা হয়েছে।

শনিবার সকাল ১০ টার দিকে সদর উপজেলার তোকিয়া কমিউনিটি ক্লিনিকে এই ক্যাম্পেইন’র উদ্বোধন করেন রাজশাহী বিভাগীয় কমিশনার নুরুর রহমান,জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ, সিভিল সার্জন ডাঃ আজিজুল ইসলাম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরিন বানু। অপরদিকে নাটোর সদর হাসপাতালে ক্যাম্পেইনের উদ্বোধন করেন স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের উপ-পরিচালক গোলাম রাব্বী।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, পৌর মেয়র উমা চৌধুরী জলি, আধুনিক সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডাঃ মাহাবুবুর রহমান ,ডাঃ বেলাল হোসেন।

সিভিল সার্জন ডাঃ আজিজুল ইসলাম জানান, নাটোর জেলায় এবার ৭ টি উপজেলার ৫২টি ইউনিয়নে ১৩শ ৮৮ টি কেন্দ্রে ৬ থেকে ১১ মাস বয়সের ২৭ হাজার ৭০১ জন শিশুকে একটি করে নীল রঙের ও ১২ থেকে ৫৯ মাস বয়সে ২ লাখ ৩৬ হাজার ১৮৮ জন শিশুকে একটি করে লাল রঙের ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।

এর জন্য স্বাস্থ্য সহকারী থাকবে ১৯৬জন , কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার ১৮৪জন, পরিবার কল্যাণ সহকারী ৩০ ৫জন এবং স্বেচ্ছাসেবক থাকবে ২হাজার ২৮৭জন।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *