ব্রেকিং নিউজ

নাটোরে উপজেলা নির্বাচনের প্রার্থী বাছাইয়ে জালিয়াতির অভিযোগে মানববন্ধন-বিক্ষোভ॥ বর্ধিত সভা বর্জন

মোঃ রাশেদুল ইসলাম ,নাটোর প্রতিনিধি.
নাটোরের গুরুদাসপুর উপজেলা নির্বাচনের প্রার্থী বাছাইয়ে জালিয়াতির অভিযোগে মানববন্ধন,বিক্ষোভ ও সংবাদ সম্মেলন করেছে স্থানীয় আওয়ামীলীগের একাংশ। এসময় তারা প্রার্থী বাছাইয়ের চুড়ান্ত পর্বের বর্ধিত সভা বর্জনেরও ঘোষণা দেন।
বুধবার দুপুরের গুরুদাসপুর উপজেলার বিলচলন শহীদ ড. শামসুজ্জোহা সরকারি কলেজের সামনে এই কর্মসূচীর আয়োজন করেন স্থানীয় সাংসদ ও জেলা আওয়ামীলীগ সভাপতি অধ্যাপক আব্দুল কুদ্দুসের অনুসারী আওয়ামীলীগ নেতা-কর্মীরা।
বুধবার সকাল ১০টার দিকে কলেজের প্রধান ফটকের সামনের রাস্তায় মানববন্ধন চলাকালে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন গুরুদাসপুর পৌর আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি রাজকুমার কাশি, সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম বিপ্লব, যুগ্ম সাধারণ সম্পাদক রেজাউল করিম সবুজ, জেলা আওয়ামীলীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক আনোয়ার হোসেন, উপজেলা যুবলীগের সভাপতি আলাল শেখ, পৌর ছাত্রলীগের সভাপতি আনোয়ার হোসেন, জোহা কলেজ ছাত্রলীগের সভাপতি শোহানুর রহমান সজীব, সাধারণ সম্পাদক আবু তাহের,বিয়াঘাট ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মোজাম্মেল হক, চাপিলা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আবু জাফর ও সাধারণ সম্পাদক আলাউদ্দিন ভুট্টু।
এসময় বক্তারা দাবী করেন, গুরুদাসপুর উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নিতে মোট ৬ জন প্রার্থী চেয়ারম্যান পদে, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৮ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪জন দলীয় মনোনয়নের জন্য আবেদন পত্র জমা দিয়েছেন। আবেদন পত্র জমা দেওয়ার সময় তাদেরকে ভোটার তালিকা সরবরাহ করা হয় যাতে অনেক প্রার্থীকেই ভোটার রাখা হয়নি।

এমনকি স্থানীয় সাংসদ, জেলা আওয়ামীলীগের সভাপতি অধ্যাপক আব্দুল কুদ্দুসকেও ভোটার তালিকায় রাখা হয়নি। উপজেলা আওয়ামীলীগের সভাপতি আনিছুর রহমান এব্ং সাধারণ সম্পাদক শাহ নেওয়াজ মোল্লা নিজেদের পছন্দের ব্যক্তিকে বিজয়ী করতে এই অপকৌশল গ্রহণ করেছেন। এমনকি জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতি, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার আশির্বাদী,ত্যাগি নেতা-কর্মীদেরও ভোটার তালিকা থেকে বাদ দেয়া হয়েছে।
তারা অনতিবিলম্বে এই তালিকা সংশোধন করে উপজেলার আওয়ামীলীগের সকল পর্যায়ের নেতা-কর্মীদের মতামতের ভিত্তিতে সুষ্ঠু ভোটার তালিকা প্রণায়ন ও সেই অনুযায়ী নির্বাচন অনুষ্ঠানের দাবী জানান। এব্যাপারে তারা কেন্দ্রীয় আওয়ামীলীগ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার আশু হন্তক্ষেপ কামনা করেন।
মানববন্ধন শেষে তারা কলেজ চত্বরে এক বিক্ষোভ মিছিল করেন। এরপর কলেজ অডিটোরিয়ামে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
সংবাদ সম্মেলনের মাধ্যমে (বুধবার দুপুরে) গুরুদাসপুর উপজেলার চাঁচকৈড় মুক্তমঞ্চে উপজেলা আওয়ামীলীগ আয়োজিত চুড়ান্ত প্রার্থী বাছাইয়ে বর্ধিত সভা বর্জনেরও ঘোষণা দেন বক্তারা।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *