উন্মুক্ত হলো মার্কিন দূতাবাসের সামনের ফুটপাত

 

স্টাফ রিপোর্টার :ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আনিসুল হকের প্রচেষ্টায় উন্মুক্ত হলো ঢাকাস্থ মার্কিন দূতাবাসের সামনের ফুটপাত।

রাজধানীর বারিধারায় অবস্থিত মার্কিন দূতাবাসের সামনের ফুটপাত নিরাপত্তার কারণে বিশালাকার কংক্রিট ব্লক এবং ব্লকের মাঝে মাঝে লোহার শিকল দিয়ে দীর্ঘদিন ধরে বন্ধ রাখা হয়েছিল। এতে পথচারীরা ঝুঁকি নিয়ে রাস্তা দিয়ে চলাচল করতে বাধ্য হতেন।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের জনসংযোগ কর্মকর্তা মো. মঞ্জুর-ই-মওলা জানান, বিষয়টির প্রতি মেয়র আনিসুল হকের দৃষ্টি আকৃষ্ট হওয়ায় তিনি ফুটপাতটি উন্মুক্ত করে দেয়ার আহ্বান জানান।

গত ২৮ ফেব্রুয়ারি ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা স্বাক্ষরিত চিঠির মাধ্যমে যুক্তরাষ্ট্রসহ আটটি দেশের দূতাবাসকে ফুটপাত উন্মুক্ত করে দেওয়ার অনুরোধ জানানো হয়। সে অনুরোধে সাড়া দিয়ে মার্কিন দূতাবাস কর্তৃপক্ষ ফুটপাতের ওপর থেকে ৪০টি বিশালাকার কংক্রিট ব্লক সরিয়ে ফুটপাত ঘেঁষে রাস্তার ওপর সেগুলো স্থাপন করে।

dncc

পাশাপাশি ব্লকের মধ্যবর্তী লোহার শিকল অপসারণ করে জনসাধারণের চলাচলের জন্য সম্পূর্ণ ফুটপাত উন্মুক্ত করে। কানাডার দূতাবাসও তাদের সামনের ফুটপাত জনসাধারণের চলাচলের জন্য উন্মুক্ত করে দিয়েছে।

আহ্বানে সাড়া দিয়ে দ্রুত ব্যবস্থা নেওয়ায় দূতাবাস কর্তৃপক্ষকে ধন্যবাদ জানিয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *